গন্তব্যহীন পথ
- মকিজুর রহমান - ভালোবাসার কুঞ্জ ২৮-০৪-২০২৪

অজানা শহরে ঠিকানা বিহীন আমি
ছুটোছি অবিরত গন্তব্যহীন পথে,
কোথা থেকে এসেছি আমি,আমি কে?
হে মহাজীবন,তোমাকে চাই,পাবো?
আমার ছুটির ঘন্টা বেজেছে,
আমি তোমার কাছেই যাবো।

পৃথিবীর আনন্দলোকে শঙ্খ নীল কারাগারে
কতকাল ছিলাম নরকে,চাই না এমন জীবন
হাত বাড়িয়ে দাও হে যে আমাকে চিনো
পৌচ্ছে দাও আমাকে আমার ঠিকানায়,
স্বার্থের ভুবনে আর নয়।এভাবে পৃথিবী থাক
আমি চলে যাই অজানা গন্তব্যে।


অপূণতায় নয় আমার,আমি সুখি
এতোটা কাল দেখেছি কত রকম মানুষ,
মাতাল জোয়ারে ভাসতে,
এসো হে মহাজীবন প্লাবিত হই প্রেমে
তবে চাই না সুখ বিশ্ব আনন্দলোকে।

আমার অজানা শহরে,গন্তব্যহীন পথে
আমি ছুটোছি যুগযুগান্তর হাজার বছর ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।